সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসবে সিকৃবির লুব্ধক থিয়েটার

ভৈরবের নিবেদিতা নাট্যাঙ্গন এর রজত জয়ন্তী (২৫ বছর পূর্তি) উপলক্ষ্যে ৫ দিন ব্যাপী “বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব” শুরু হয়েছে। উৎসবের চতুর্থ দিনে নিলোৎপল দে এর নির্দেশনায় মঞ্চায়ন হবে মান্নান হীরা রচিত “আগুনমুখা”।

১ থেকে ৫ জুন ভৈরবের জিল্লুর রহমান পৌর মিলনায়তনে টানা পাঁচ দিন পাঁচটি নাটক মঞ্চায়ন হবে। ইতমধ্যে তিনটি নাটকের সফল মঞ্চায়ন হয়েছে। চতুর্থ দিন (রবিবার) সন্ধ্যা সাতটায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন লুব্ধক থিয়েটারের শিল্পীদের অংশগ্রহণে মঞ্চায়ন হবে নাটকটি। এ উপলক্ষে ১ জুন ১৪ জনের দল নিয়ে ভৈরবের উদ্দেশ্য ক্যাম্পাস ছাড়ে লুব্ধক থিয়েটার।

নাটকটির নির্দেশনায় থাকা নিলোৎপল দে বলেন, ভৈরবের অন্যতম নাট্যদল “নিবেদিতা নাট্যাঙ্গন” এর রজতজয়ন্তী উপলক্ষ্যে ৫ দিনব্যাপী বাংলাদেশ-ভারত নাট্যোৎসবের আয়োজন করেছে। ১ জুন থেকে ৫ জুন প্রতিদিন সন্ধ্যা ৭ টায় ভৈরবের জিল্লুর রহমান পৌর মিলনায়তনে মঞ্চায়ন হচ্ছে নাটকগুলো। এই নাট্যোৎসবে আমন্ত্রণ পেয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একমাত্র নাট্যসংগঠন “লুব্ধক থিয়েটার”। রবিবার (৪ জুন) উৎসবের ৪র্থ দিনে নাট্যকার মান্নান হীরা রচিত এবং আমার নির্দেশনায় “আগুনমুখা” নাটকের মঞ্চায়ন করতে যাচ্ছি। আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো। আশা করি আমাদের পরিশ্রম সফল হবে।

সংগঠনটির সভাপতি দেবাশীষ বিশ্বাস বলেন, ভৈরবে অবস্থিত নিবেদিতা নাট্যাঙ্গন-এর রজত জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসবে লুব্ধক থিয়েটার উপস্থিত হয়েছে ‘আগুনমুখা’ নিয়ে।থিয়েটারটি প্রতিষ্ঠার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের বাহিরের কোন উৎসবে অংশগ্রহন করার তীব্র ইচ্ছা ছিল আমাদের। এই ইচ্ছা পূরন হতে যাচ্ছে। ৪ জুন উৎসবের ৪র্থ দিন সন্ধ্যা ৭ টায় মঞ্চস্থ হতে যাচ্ছে মান্নান হীরা রচিত ও নিলোৎপল দে-র নির্দেশনায় “আগুনমুখা”। এই উৎসবে অংশগ্রহণ করতে পেরে আমরা খুবই আনন্দিত।

এর আগে ১ জুন বিকাল বিকাল ৫টায় আনুষ্ঠানিক উদ্বোধনের পর সন্ধ্যা ৭টায় এড. কাজল কান্তি পালের রচনায় এবং আরিফ রেজার নাট্যরূপ ও নির্দেশনায় নিবেদিতার নিজস্ব প্রযোজনা গীতি-নৃত্যনাট্য “ধানগীত”, ২ জুন সন্ধ্যা ৭টায় মান্নান হীরার রচনায় ও নাট্যজন আলী যাকের এর নির্দেশনায় ঢাকার নাট্যদল “সময়” এর “ভাগের মানুষ” এবং ৩ জুন সন্ধ্যা ৭টায় মান্নান হীরার রচনায় ও শাহ আলম দুলাল এর নির্দেশনায় ঢাকার নাট্যদল “আরণ্যক” এর “ময়ূর সিংহাসন” মঞ্চস্থ হয়। এছাড়াও আগামিকাল সন্ধ্যা ৭ টায় ভারতের ত্রিপুরা রাজ্যের নাট্যদল “নাট্যভূমি” মঞ্চস্থ করবে শেক্সপিয়র অনুপ্রাণিত নাটক “রঙিন রুমাল”।

২০১৬ সালের ছয় নভেম্বর “সমাজকে দেখি, সমাজকে গড়ি” স্লোগানে লুব্ধক থিয়েটার যাত্রা শুরু করে। এরপর ২০১৭ সালের পহেলা নভেম্বর প্রথম নাটক মঞ্চায়নের মাধ্যমে থিয়েটারটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। হাঁটি-হাঁটি পা-পা করে সংগঠনটি ছয় বছর পার করেছে। এরই মধ্যে সংগঠনটি মোট ১৩ টি মঞ্চায়ন সম্পন্ন করেছে। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: